শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন

কাবুলে পাকিস্তান বিরোধী বিক্ষোভে গুলি

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১ বার

আফগানিস্তানের রাজধানী কাবুলে পাকিস্তানবিরোধী বিক্ষোভে তালেবান গুলি চালিয়েছে বলে জানা গেছে। আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে ইসলামাবাদের হস্তক্ষেপের প্রতিবাদে কাবুলে পাকিস্তান হাইকমিশনের সামনে অন্তত ১০০ জনের মতো আফগান বিক্ষোভে নামেন। এসময় তাদের সরিয়ে দিতে ফাঁকা গুলি চালান তালেবান যোদ্ধারা।

একটি ভিডিওতে দেখা গেছে যে কয়েকজন লোক গুলির শব্দ শুনে পালিয়ে যাচ্ছেন। তবে তাৎক্ষণিকভাবে কেও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। এ ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি-না, সে সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। বিক্ষোভে অংশগ্রহণকারীদের অধিকাংশই নারী ছিলেন বলেও জানা গেছে।

শত শত নারী -পুরুষ “প্রতিরোধ দীর্ঘজীবী হোক” এবং “পাকিস্তানের মৃত্যু হোক” এমন স্লোগান দিয়ে রাস্তায় মিছিল করছিল। তারা তালেবান এবং প্রতিবেশী দেশ পাকিস্তানের আফগানিস্তানের ব্যাপারে হস্তক্ষেপের প্রতিবাদে রাস্তায় মিছিল করে।

টুইটারে পোস্ট করা একটি ইরানি টেলিভিশন সংবাদ ভিডিও ক্লিপে গুলির শব্দ শুনে রাস্তায় এক আতঙ্কগ্রস্ত মহিলা বলেছেন, “ইসলামী সরকার আমাদের দরিদ্র মানুষের উপর গুলি চালাচ্ছে,”। “এই লোকেরা (তালেবান) খুব অন্যায়কারী, এবং তারা মোটেও ভালো মানুষ নয়।”

সূত্র: রয়টার্স।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102