মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন

করোনাভাইরাসের কারণে ঠাকুরগাঁওয়ে বাসন্তীপুজা স্থগিত!

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ১৩২ বার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের আরো একটি উৎসব বাসন্তি পুজা। আনন্দমুখর পরিবেশে পালন করার কথা ছিলো এ বাসন্তী পুজা। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়েছে।
৩০ মার্চ সোমবার ষষ্ঠীপুজার মধ্য দিয়ে শুরু হতো এ বাসন্তিপুজা। প্রতিবছর শহরের কেন্দ্রীয় গোবিন্দনগর মন্দিরসহ বেশকটি মন্দিরে এ পুজার আয়োজন করা হয়। পুজা উপলক্ষে মন্দির প্রাঙ্গনে বসে গ্রামীন ঐতিহ্যবাহি মেলা। আগামী ৩ এপ্রিল প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হতো এ উৎসব।
গোবিন্দনগর মন্দিরের পুরোহিত সাধন চক্রবর্তী জানান, ৩৮ বছর ধরে এ মন্দিরে মা বাসন্তীর পূজা হয়ে আসছে। বাসন্তী পুজা এখন দূর্গা পুজার ন্যায় সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। কিন্তু এবার করোনাভাইরাসের কারণে পুজা করা সম্ভব হচ্ছে না।এদিকে দেবী বাসন্তির মূর্তি তৈরি করে বিপদে পড়েছে ঠাকুরগাঁয়ের মৃৎ শিল্পীরা। প্রতিমা কারিগররা কাদা-মাটি, বাঁশ, খড়, সুতলি দিয়ে শৈল্পিক ছোঁয়ায় তিলতিল করে গড়ে তুলেছেন দেবী বাসন্তির প্রতিমা। কেউ কেউ প্রতিমার গায়ে রঙ তুলির আঁচড় দিয়ে দৃষ্টিনন্দন প্রতিমাও প্রস্তুত করে ফেলেছিলো, কিন্তু করোনা ভাইরাসের কারণে পুজা স্থগিত হয়ে যাওয়ায় এখন তাদের মাথায় হাত।

বাংলাদেশ পুজা উপজাপন পরিষদ এর ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ বলেন, করোনাভাইরাসের কারণে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বাসন্তি পুজাসহ সকল পুজা স্থগিত রাখা হয়েছে। কেন্দ্র হতে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত সকল ধরণের ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৩,৭৬০,২৬১
সুস্থ
৩২,১৫৫,০৬০
মৃত্যু
১,১৬৪,১৫২
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102