রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

এমপিও’র দাবিতে বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষকদের সংবাদ সম্মেলন

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৬৯ বার

বাংলার আলো ডেস্ক : বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির দাবীতে নওগাঁয় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২০ জুন) দুপুরে বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নওগাঁ জেলা শাখার উদ্যোগে শহরের আস্তান মোল্লা কলেজের অফিস মিলানায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নওগাঁ জেলা শাখার সভাপতি মেহেদী হাসান। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্ত না করে বঞ্চিত করা হচ্ছে। জনবল কাঠামো এমপিও নীতিমালার আওতায় অন্তর্ভুক্ত না করে অনার্স-মাস্টার্স কোর্সে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে।

ফলে সকল নিয়ম ও বিধি অনুসরণ করে শিক্ষকরা নিয়োগ লাভ করলেও সরকারি বেতন-ভাতা না পেয়ে নওগাঁসহ দেশের অন্যান্য কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে কর্মরত প্রায় সাড়ে ৫ হাজার শিক্ষক দীর্ঘকাল মানবেতর জীবন-যাপন করছেন। মানবিক বিবেচনায় এবারের বাজেটে নিয়োগপ্রাপ্ত ওই শিক্ষকদের এমপিওভুক্তির ঘোষণাসহ প্রয়োজনীয় বরাদ্দ দাবী করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি মুনছুর আলী, সাধারণ সম্পাদক এহসানুল হক মিঠু, সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন, প্রচার সম্পাদক কেএম এমরান হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102