বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে আছে- ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

সোহেল তানভীর, স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ৪৬ বার

পৌরসভা নির্বাচন নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা তো ইলেকশন-ই হয় নি তো আবার মাপকাঠি কিসের? নির্বাচন হলে না আমরা বলব মাপকাঠি। এই সরকারের আমলে এই নির্বাচন কমিশনের অধিনে কখনই কোন সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আমরা ইভিএম বরাবরই আপত্তি জানিয়ে আসছি কারন এই ইভিএমে সবচেয়ে বেশি কারচুপির সুযোগ রয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে ঢাকায় যাওয়ার পথে তার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইভিএম সম্পর্কে তিনি আরো বলেন, এই মেশিনে যে প্রোগ্রাম ঠিক করে দেওয়া হয় সেটাই ফলাফল পাওয়া যায়। তারা ইভিএমে আগে থেকেই প্রোগ্রাম সেট করে দেয় যে, ১০ টি ভোটের মধ্যে ২ টি মাত্র ধানের শীষ এবং বাকি ৮ টি নৌকায় ভোট চলে যায়। এর বিকল্প ব্যবস্থা একটাই ইলেকশনের সময় ইভিএম বাতিল করে ব্যালট পেপার সিস্টেমে জনগনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে আমরা নিরপেক্ষ সরকার চাই। কারন আমাদের দেশের মানুষের মধ্যে এখনও ইভিএম সম্পর্কে সঠিক ধারণা নেই।

বর্তমানে অ্যামেরিকা, ইউরোপ এবং ভারত ইভিএম এর বিরুদ্ধে কথা বলতেছে। মেশিন কখনই পারফেক্ট হয় না বরং হাত দিয়ে ব্যালট পেপারের সিস্টেমটিই হচ্ছে পারফেক্ট।
ইলেকশন কমিশন সম্পর্কে ফখরুল বলেন, ইলেকশন কমিশনটাই ভূয়া, চীফ ইলেকশন কমিশনার থেকে শুরু করে সকলেই চোর। এটা আমি বলছিনা দেশের বিশিষ্ট নাগরিকরা বলছে। যে দেশে গণতন্ত্র থাকে না, যে দেশে কর্তৃত্ববাদী শাসন থাকে, যে দেশে পুলিশকে দিয়ে সরকারকে দেশ পরিচালনা করতে হয়, যে দেশে নাগরিকদের অধিকার প্রতিষ্ঠিত হয় না, যে দেশে মানুষকে গুম করে ফেলা হয় সে দেশে এ ধরনের কথাগুলো একেবারেই ধোপে টিকে না।

আওয়ামী লীগ দুর্ভাগ্যজনক ভাবে যেহেতু জোর করে ক্ষমতা দখল করে আছে।

এ সময়ে উপস্থিত ছিলেন, জেলা ও উপজেলার বিএনপির নেতাকর্মীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102