মঙ্গলবার , অক্টোবর ১৬ ২০১৮

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

খেলার খবর: টানা দুই ম্যাচে পাকিস্তানের হারে আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল নেপাল এবং বাংলাদেশের। ফলে সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবলের ‘বি’ গ্রুপে  বাংলাদেশ এবং নেপালের ম্যাচটি ছিল নিয়মরক্ষার আড়ালে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইও। এতে নেপালী মেয়েদের ২-০ গোলে হারিয়েই গ্রুপ সেরা হয়েছে বাংলাদেশ। ফলে ৫ অক্টোবর সেমি ফাইনালে মিসরাত জাহান মৌসুমীরা পাচ্ছে স্বাগতিক ভুটানকে।

একইদিন অপর সেমি ফাইনালে ভারতের প্রতিপক্ষ নেপাল। মঙ্গরবার অন্য ম্যাচে মালদ্বীপকে ৮-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। টানা দুই ম্যাচে পরাজিত হয়ে আসর থেকে বিদায় নিলো মালদ্বীপ। প্রথম ম্যাচে তারা ১৩ গোলে হেরেছিল ভুটানের কাছে। আর ভারত প্রথম খেলায় ৪ গোলে জয় পায় ভুটানের বিপক্ষে। ফলে ভুটান হয়েছে ‘এ’ গ্রুপ রানার্সআপ। ‘বি’ গ্রুপ রানার্সআপ নেপাল প্রথম খেলায় ১২ গোলে জয় পেয়েছিল পাকিস্তানের বিপক্ষে।

ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিট থেকেই নেপালকে চেপে ধরে বাংলাদেশ দল। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৬ মিনিট পর্যন্ত। ১৬ মিনিটে পাকিস্তানের বিপক্ষে ডাবল হ্যাটট্রিক সহ ৭ গোল করা স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না এগিয়ে নেন দলকে। ৩২ মিনিটে কৃষ্ণা রানী সরকার ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচে বাংলাদেশ বেশ কয়েকটি কর্নার পায়। পাকিস্তানের বিপক্ষে পেনাল্টি থেকে জোড়া গোল করেছিলেন ডিফেন্ডার শিউলী আজিম । কিন্তু কাল তিনি প্রথমার্ধে যে পেনাল্টি পান তা বাইরে মেরে বাংলাদেশকে গোল বঞ্চিত করেন।

বাংলাদেশ দল: রূপনা চাকমা, আঁখি, আনাই, মাসুরা, শামসুন্নাহার, কৃষ্ণা, মারিয়া , মনিকা, শিউলী, মৌসুমী, স্বপ্না,

Check Also

দক্ষিণ এশিয়ায় সেরা বাংলাদেশের মেয়েরা

খেলার খবর: সেই ভুটান। থিম্পুর সেই চাংলিমিথাং স্টেডিয়াম। টুর্নামেন্টটা শুধু আলাদা। ফলও। ১৮ আগস্ট সাফ অনূর্ধ্ব-১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *