সোমবার , এপ্রিল ২৩ ২০১৮

নরসিংদীতে হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

বাংলার আলো ডেস্ক: নরসিংদীতে ব্যবসায়ী গোলাপ হোসেন হত্যা মামলায় ছয় আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আজ সোমবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ.কে.এম মোজাম্মেল হক চৌধুরী এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নরসিংদী সদর উপজেলার কুড়েরপাড় এলাকার আনোয়ার হোসেন, মোশারফ হোসেন, ফিরোজ মিয়া, জিলহজ্ব ওরফে জুলহাস, আতাউর রহমান ও আকবর আলী। এদের মধ্যে মোশারফ হোসেন ও ফিরোজ মিয়া পলাতক এবং আতাউর রহমান জামিনে থাকাবস্থায় মৃত্যুবরণ করেছেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এম.এন. অলিউল্লাহ কালের কণ্ঠকে বলেন, দীর্ঘদিন পর রায় হলেও উপযুক্ত বিচার পেয়ে বাদিপক্ষের লোকজন খুশি।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ২১ জানুয়ারি সদর উপজেলার কুড়েরপাড় গ্রামের ব্যবসায়ী গোলাপ হোসেন পাঁচদোনা বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। পরে ২৪ জানুয়ারি কুড়েরপাড় এলাকার ব্রহ্মপুত্র নদে কাঁদামাটিতে লুকিয়ে রাখা অবস্থায় তার ১০ টুকরা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় পুলিশ আসামিদের গ্রেপ্তার করলে এক আসামি এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ঘটনার বিবরণ দেয়। আজ সোমবার ওই মামলার মোট ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ছয়জন সন্দেহাতীতভাবে দোষী সাব্যস্থ হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন এবং মোস্তাফিজুর রহমান নামে এক আসামিকে খালাস প্রদান করেন।

Check Also

কুষ্টিয়ায় ট্রাক চাপায় শিশু নিহত

বাংলার আলো ডেস্ক: কুষ্টিয়ার ভেড়ামারা বারমাইলে ট্রাক চাপায় আব্দুল কাদের (৭) নামে এক শিশু নিহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *