বৃহস্পতিবার , মে ২৪ ২০১৮
Breaking News

আশরাফুলের সেঞ্চুরি

বাংলার আলো ডেস্কঃ ঢাকা প্রিমিয়ার লিগে সেঞ্চুরি পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে কলাবাগান ক্রীড়া চক্রের এই ডানহাতি ব্যাটসম্যান খেলেছেন ১০৪ রানের ইনিংস। তার ১৩১ বলের ইনিংসে ছিল ১১টি চারের মার। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি আশরাফুলের ষষ্ঠ সেঞ্চুরি। এ ম্যাচেই পাঁচ হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন আশরাফুল। ২৪২তম ম্যাচে নামার আগে তার রান ছিল ৪৯৫০।

মঙ্গলবার বিকেএসপির চার নম্বর মাঠে প্রিমিয়ার লিগে সেঞ্চুরি খরা কাটান আশরাফুল। বিপিএলে ফিক্সিংয়ে জড়িয়ে তিন বছরের ঘরোয়া ক্রিকেটের বাইরে ছিলেন এ ব্যাটিং জিনিয়াস। এ বছরের আগস্ট থেকে আন্তর্জাতিক ম্যাচ খেলার উপরও নিষেধাজ্ঞা কেটে যাবে। ঘরোয়া ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর ফিরে প্রথম সেঞ্চুরি পান জাতীয় ক্রিকেট লিগে। ঢাকা মেট্রোর হয়ে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে খেলেন ১০৪ রানের ইনিংস।

প্রিমিয়ার লিগে আশরাফুলের সতীর্থ তাইবুর রহমানও করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১০৯ বলে ১১৪ রান করে অপরাজিত ছিলেন। ৯টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় সাজানো তার ইনিংসটি। ৪৭ রানে তিন উইকেট হারানোর পর আশরাফুল-তাইবুর মিলে গড়েন ১৮৮ রানের বিশাল এক জুটি। জোড়া সেঞ্চুরিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ২৯০ রানের পুঁজি গড়েছে কলাবাগান।

পাশের মাঠে অপর ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক জহুরুল ইসলাম অমি। খেলাঘর সমাজকল্যান সমিতির বিপক্ষে খেলেছেন ১৪২ বলে ১০২ রানের ইনিংস। মুমিনুল হকের ৪৬ ও ভারতীয় রিক্রুট রজত ভাটিয়ার ৬১ রানের ইনিংসের সুবাদে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২৪৭ রান।

ফতুল্লায় অপর ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। আবাহনীর এ ব্যাটসম্যান ব্রাদাস ইউনিয়নের বিপক্ষে খেলেছেন ১০৮ রানের ইনিংস। তার ১৩২ বলের ইনিংসে ৬টি চার ও ৫টি ছক্কা। লিস্ট ‘এ’ ক্রিকেটে সাইফের এটি দ্বিতীয় শতক।

এনামুল হক বিজয়ের ৪২, নাজমুল হোসেন শান্তর ৩৮ ও অধিনায়ত নাসির হোসেনের ৩১ রানের সুবাদে ২৬৬ রান তুলেছে আবাহনী।

Check Also

যশোরে পুলিশের সাথে মাদকবিক্রেতার বন্দুকযুদ্ধ: নিহত ৩

বাংলার আলো ডেস্ক: পুলিশের সঙ্গে মাদক বিক্রেতাদের পৃথক বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন।ঘটনাটি যশোরে রবিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *